‘বিসিএস কর্নার’- কোর্স প্ল্যাটফর্মটি এমনভাবে তৈরি এবং সাজানো হয়েছে যাতে করে আপনি দেশের যে প্রান্তেই থাকুন না কেন এবং যে স্মার্টফোন-কম্পিউটার ব্যবহারকারী হোন না কেন- আপনার চাকরি ও যেকোন নিয়োগ পরীক্ষার প্রস্তুতি নিতে পারবেন ঘরে বসেই।

অভিজ্ঞতা ও যোগ্যতাসম্পন্ন কোর্স কো-অর্ডিনেটরের ক্লাসগুলোতে অংশ নিতে পারবেন ঘরে বসেই। এছাড়া- গ্রুপ, ফোরাম ও সরাসরি ইনস্ট্যান্ট মেসেজের মাধ্যমেও বিসিএস, ব্যাংক-নিয়োগ ইত্যাদি বিষয়ে সমস্যা বা দূর্বলতাগুলোকে নিয়ে আলোচনা করতে পারবেন কোনধরণের ঝামেলা ছাড়াই।

কোর্সে নেই এমন সব বিষয়েও আপনার জানার বা বোঝার যে বিষয়গুলো রয়েছে, সেগুলোও clear করে নিতে পারবেন কোন ধরনের hassle ছাড়া।

ভিডিও লেকচার / অনলাইন ক্লাস

‘বিসিএস কর্নার’-এর বর্তমান এবং ভবিষ্যৎ কোর্সগুলোর প্রায় প্রতিটি ক্লাসেই রয়েছে লাইভ ক্লাস এবং ভিডিও লেকচারের মাধ্যমে ক্লাসের ব্যবস্থা। 

লাইভ ক্লাসের মাধ্যমে- সরাসরি ক্লাসরুমের মতো ব্যবস্থা পাবেন ঘরে বসেই। আর কোন কারণে মিস করলে- পরবর্তীতে ঐ ক্লাসের ভিডিও লেকচার তো থাকছেই যা কোর্সে অংশগ্রহণকারীরা দেখতে পারবেন যেকোন সময়।

‘বিসিএস কর্নার’-সহ আমাদের সবগুলো উদ্যোগের শুরুটা হয়েছিলো মূলত অনলাইনে তাৎক্ষণিক পরীক্ষা ও ফলাফলের মাধ্যমে নিজেকে যাচাই করার একটি প্ল্যাটফর্ম হিসেবে। আমাদের প্রতিটা লেকচারের সাথেও একইরকম ব্যবস্থা থাকছে।

‘বিসিএস কর্নার’-এর প্রায় সবগুলো কোর্সের সবগুলো লেকচারের শেষে কতটুকু আপনি বুঝতে পেরেছেন তা যাচাই করে নিতে থাকছে তাৎক্ষণিক ফলাফল ও ব্যাখ্যাযুক্ত পরীক্ষা পদ্ধতি। যার ফলে- শুধু ক্লাস করেই নয়, সাথে সাথে কি বুঝেছেন সেটাও যাচাই করে নিতে পারবেন কোন ধরণের খাতাকলম ছাড়াই।

এবং কোর্স-শেষে সবগুলো লেকচারের উপর ‘টাইমার’যুক্ত ফাইনাল মডেল টেস্ট থেকে আপনি এক্সাম হলের পরীক্ষার মতো করে নিজেকে তৈরি করে নিতে পারবেন।

বিসিএস কর্নার-এ জয়েন করেছেন মানে আমাদের সেরা মেন্টরগুলোকে আপনার পড়াশোনা-ক্যারিয়ার সংক্রান্ত যেকোন পরামর্শে পাবেন সবসময়ই। সরাসরি মেসেজ- গ্রুপ পোস্ট ছাড়াও One-to-One গাইডলাইন পাবেন কোন দ্বিধা ছাড়াই।

বিসিএস কর্নার ফেসবুক গ্রুপ সব বিষয়েরই আলোচনার জন্য উন্মুক্ত রয়েছে যেখানে অংশ নেয়ার জন্য আপনাকে শুধু Join করতে হবে।

মেন্টর ছাড়াও আমাদের বিশাল শিক্ষার্থী ও শুভাকাঙ্ক্ষীদের কাছে আপনার যেকোন বিষয়ের প্রশ্নের উত্তর বা যেকোন বিষয় নিয়ে পরামর্শ পাবেন।

নির্বাচিত মেন্টরগণ

সাইফুর রহমান চৌধুরী (সোহেল)
গণিত

আইআইইউসি’র সহকারী অধ্যাপক এবং চট্টগ্রামের ছাত্র-ছাত্রীদের মধ্যে প্রতিযোগিতামূলক পরীক্ষায় গণিত বিষয়ের জনপ্রিয় শিক্ষক সোহেল স্যার।

রুবেল আহমেদ
ইংরেজি ভাষা ও সাহিত্য (ELL)

তিনি আমাদের মেন্টরপ্যানেলের অন্যতম একজন। একটি শীর্ষস্থানীয় পাবলিক বিশ্ববিদ্যালয় থেকে ‘ইংরেজি ভাষা ও সাহিত্য’ বিষয়ে স্নাতকোত্তর শেষ করেছেন। বেশ অনেক বছর ধরেই তিনি বিভিন্ন প্ল্যাটফর্মে শিক্ষকতা করে আসছেন।

আফসার উদ্দিন জুয়েল
বাংলা ভাষা ও সাহিত্য

৩৩তম বিসিএস এ নিয়োগপ্রাপ্ত হয়ে বর্তমানে একটি সরকারী কলেজে বাংলায় প্রভাষক হিসেবে কর্মরত আছে। জুয়েল স্যার নিয়োগ প্রাপ্তির আগে থেকেই বাংলা ভাষা, ব্যকরণ ও সাহিত্য নিয়ে পড়াচ্ছেন বিভিন্ন ভর্তি-প্রস্তুতি ও নিয়োগ পরীক্ষায় অংশ নিতে ইচ্ছুক ছাত্র-ছাত্রীদের।

আমাদের সম্পর্কে আরো কিছু

বরাবরই ইংলিশ এর প্রতি একটা ভয় কাজ করত। ২০১৬ তে যখন এরকম একটা প্ল্যাটফর্ম পেলাম, যেখানে নিশ্চিন্তে ক্লাস করা যায় এবং খুব যত্ন করে সব বোঝানো হয়, তখন সাহস পেয়েছিলাম। ইংলিশ গ্রামার ও লিটারেচার এর প্রতি ভয় কেটে গেছে শুধু ‘BCS Corner’ এর জন্য। আমার মতো আরও অনেকেই এখান থেকে উপকৃত হোক এবং এর যাত্রা আরো অনেক দূর পর্যন্ত এগিয়ে যাক।

প্রজ্ঞা সাহা, মেডিকেল অফিসার, আরবান প্রাইমারি হেলথ কেয়ার সার্ভিসেস এন্ড ডেলিভারি প্রজেক্ট, ইসডিও, সিরাজগঞ্জ

২০১৪ সালে ৩৫তম বিসিএস এর আগে এই সাইটের সাথে আমার পরিচয়। ব্যক্তিগত কারনে ঢাকা-চট্টগ্রামের মত প্রতিযোগীতার মূলস্রোতের শহরে অবস্থান করতে না পারায় কোচিং করতে পারিনি। আলহামদুলিল্লাহ BCS Corner এর ক্লাশ এবং মডেল টেস্টে অংশগ্রহন করে আমি খুবই উপকৃত হয়েছি। ইংরেজি সাহিত্য ও গ্রামারে যাদের দুর্বলতা আছে, তাদের জন্য ‘BCS Corner’ অসাধারণ ভরসার জায়গা।

মুহাম্মদ ওমর ফারুক, প্রভাষক, রাষ্ট্রবিজ্ঞান বিভাগ, কক্সবাজার সিটি কলেজ

ইংরেজি গ্রামার এবং লিটারেচারের প্রস্তুতির জন্য সাইটটি অনেক বেশি দরকারি। গুনগত মান বজায় রাখার কারণেই শুরু থেকে এখন পর্যন্ত আমি সাইটটির সাথে আছি। Barron’s TOEFL এবং Cliff’s TOEFL এর বাংলা, ইংরেজি লিটারেচার, অধ্যায় ভিত্তিক বিভিন্ন বিষয়ের পরীক্ষা, বিসিএস মডেল টেস্ট উপরোক্ত বিষয়গুলোর প্রশ্ন এবং লেকচারের ধরণ প্রশংসার দাবিদার।

মো: ইব্রাহীম খলিল সজীব, মাস্টার্স, দর্শন বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়

বিসিএস কর্নার- Append Int. (চট্টগ্রাম সিটি কর্পোরেশনে নিবন্ধিত প্রতিষ্ঠান/ নিবন্ধন নং- TL6473) এর Knowledge & Digital Content Supplies বিষয়ক একটি সহ-উদ্যোগ। যেকোন- আইনগত ও কপিরাইট সংক্রান্ত প্রয়োজনে যোগাযোগ করা যাবে sumon@appendint.com ইমেইলে অথবা 01639244855 নম্বরে।