Practice Test: Current Affairs February-2017 (01)

BCS Corner এর প্রতিটি পরীক্ষার আগে সিলেবাসে দেয়া বিষয়গুলোর উপর খুব ভাল করে প্রস্তুতি নিতে হবে। সিলেবাসের সবকিছু সিরিয়াসলি কাভার করে পরীক্ষায় অংশগ্রহণ করলে শুধুমাত্র তখনই এই প্রোগ্রামটিতে জয়েন করার মর্মার্থ বুঝতে পারবেন। নতুবা এটি প্রতিদিনের একটি সাদামাটা পরীক্ষা ছাড়া আর কিছু হবে না। যারা পুরোপুরি প্রস্তুতি নিয়ে এই পরীক্ষাটি দিচ্ছেন তাদের কাছে এই পরীক্ষাটি  যে গুরুত্ব বহন করে বাকিদের কাছে অবশ্যই তা করে না। BCS Corner এর 38th BCS Preliminary Regular Program এর উদ্দেশ্যই হল আপনাকে কঠিন একটা প্ল্যান এর ভিতর দিয়ে নিয়ে যাওয়ার মাধ্যমে পুরোপুরি প্রস্তুত করে ফেলা। যাই হোক, এখন start quiz-এ ক্লিক করে পরীক্ষা শুরু করে দিন। উল্লেখ্য, কারেন্ট অ্যাফেয়ার্স এর প্রতিটি পরীক্ষা সবার জন্য সবসময় ফ্রি এবং উন্মুক্ত থাকবে।

Syllabus: Current Affairs February 2017 (Page 01-32)

খুব শীঘ্রই ৩৮তম বিসিএস এর সার্কুলার হতে যাচ্ছে। ৩৮তম বিসিএস এর চূড়ান্ত প্রস্তুতির জন্য যারা আমাদের 38th BCS Preliminary Regular Program এ Join করতে চান তারা বিস্তারিত তথ্যের জন্য এখানে ক্লিক করুন। BCS প্রস্তুতির জন্য কোচিং না করার কিংবা কোচিং করেও পিছিয়ে পড়ার মানসিক কষ্ট থেকে মুক্তির জন্য এই প্রোগ্রামের উপর আস্থা রাখতে পারেন শতভাগ। একটি কঠিন প্ল্যান এর ভিতর দিয়ে যেতে যেতে বিসিএস প্রিলিমিনারির পুরো সিলেবাসকে নিজে নিজেই চষে বেড়াবেন। আর আমাদের বিষয়ভিত্তিক নিয়মিত গাইডলাইন তো আছেই। 

আমাদের ফেসবুক গ্রুপে সংযুক্ত আছেন? না থাকলে আপনার ফেসবুক এপ খুলে ‘BCS Corner‘ লিখে এখনই খোঁজ লাগান। প্রস্তুতির জন্য কতটা কাজে আসতে পারে যোগ না দিলে সম্ভব না জানা!